সিলেটসোমবার , ৫ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলা
  8. গণমাধ্যম
  9. জবস
  10. জাতীয়
  11. জোকস
  12. টপ নিউজ
  13. তথ্যপ্রযুক্তি
  14. দেশে বাইরে
  15. ধর্ম

মেজাজ বিগড়ে গেছে, চঁচামেচি করছেন ট্রাম্প

পুর্বের আলো অনলাইন ডেস্ক
আপডেট : নভেম্বর ১১, ২০২২
Link Copied!

মেজাজ বিগড়ে গেছে, চঁচামেচি করছেন ট্রাম্প, যুক্তরাষ্ট্রে মধ্যবর্তী নির্বাচনের ফল বেরােনাের পর থেকে বিগড়ে গেছেন দেশটির সাবেক প্রেসিডেন্ট ডােনাল্ড ট্রাম্প। কাছে-দূরের সবার সঙ্গেই চঁচামেচি করছেন। মঙ্গলবার নিজের মনােনীত প্রার্থীদের ভরাডুবির পর থেকে ক্ষুব্ধ হয়ে আছেন।

হেরে যাওয়া প্রার্থী ও রিপাবলিকান নেতাদের টেলিফোন করে বকাঝকা করছেন। নিজের ক্ষোভ ঝাড়ছেন। খবর সিএএনের। ট্রাম্পের ঘনিষ্ঠ কয়েকটি সূত্র জানায়, ট্রাম্প এখন ফ্লোরিডার মার-আ-লাগােতে তার রিসাের্টে আছেন। কারও সঙ্গেই ভালােভাবে কথা বলছেন না।

ফ্লোরিডা উপকূলে হারিকেন নিকোলের আঘাতের আশঙ্কা মাথায় রেখে কর্তৃপক্ষ যেসব | এলাকার অধিবাসীদের বাধ্যতামূলকভাবে অন্যত্র সরে যেতে বলেছে, ট্রাম্পের রিসাের্টও তার আওতায় পড়েছে। তবে ট্রাম্প জানিয়েছেন, ঘূর্ণিঝড় এলেও তিনি ঘরে অবস্থান করবেন।

ট্রাম্পের একজন উপদেষ্টার বরাতে বুধবার সিএনএনের চিফ ডমেস্টিক করেসপনডেন্ট জিম অ্যাকোস্তা তার টুইটে লিখেছেনরিপাবলিকান পার্টির হতাশাজনক ফলাফলের পর গতরাত থেকেই মেজাজ চড়া হয়ে আছেন তিনি। নির্বাচনে বিপর্যয়ের জন্য নিজের মনােনীত প্রার্থীদের দায়ী করছেন।

নিজের বেছে নেওয়া প্রার্থীরাই তার পরামর্শমতাে কাজ করেনি বলে দাবি। করছেন। তবে ট্রাম্পের ওই উপদেষ্টা ফলাফল বিপর্যয়ের জন্য সাবেক প্রেসিডেন্টের বেছে নেওয়া প্রার্থীদের দায়ী করেছেন। বলেছেন, ‘এরা সব বাজে প্রার্থী। কোনাে প্রার্থীকে নির্বাচনে দাঁড় করাচ্ছেন, তা ভােটারদের কাছে বড় বিষয়।

মেজাজ বিগড়ে গেছে, চঁচামেচি করছেন ট্রাম্প

সােমবার রাতে মিয়ামিতে এক জনসভায় ট্রাম্প এবারের নির্বাচনে দেশজুড়ে লাল ঢেউ বইবে বলে দাবি করেন। ওই জনসভায় তিনি ২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনে নিজের প্রার্থিতারও আভাস দেন। ট্রাম্প বলেন, বৃহস্পতিবার আমি বড় ঘােষণা দেব। আমরা ২০২৪ সালে হােয়াইট হাউজ পুনরুদ্ধার করব।

ট্রাম্পের উপদেষ্টা জানান, মধ্যমেয়াদি নির্বাচনে দলের বিপর্যয়ের পরও ট্রাম্প যথাসময়ে নিজের প্রার্থিতা ঘােষণা করবেন। এমনিতেই এ মূহর্তে প্রার্থী হওয়ার ঘােষণা দেওয়া কিছুটা বিব্রতকর। তবে ঘােষণা বিলম্বিত করা আরও বিব্রতকর ব্যাপার হবে। যদিও এখন পর্যন্ত অনেক কিছু অজানা রয়ে গেছে।

নির্বাচনে হতাশাজনক ফলাফলের পর রিপাবলিকান পার্টির ভেতরেও অনেকে ট্রাম্পের প্রতি আস্থা হারিয়েছেন। রিপাবলিকান সমর্থক প্রচারমাধ্যমের ভাষ্যেও বিষয়টি স্পষ্ট হয়ে উঠছে। ২০১৬ সাল থেকে | ট্রাম্পকে অকুণ্ঠ সমর্থন দিয়ে আসা ফক্স নিউজ এক প্রতিবেদনে ‘রন ডিসান্টিস  রিপাবলিকান পার্টির নতুন নেতা’ বলে উল্লেখ করেছে।

  • এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।