সিলেটমঙ্গলবার , ৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলা
  8. গণমাধ্যম
  9. জবস
  10. জাতীয়
  11. জোকস
  12. টপ নিউজ
  13. তথ্যপ্রযুক্তি
  14. দেশে বাইরে
  15. ধর্ম

ব্রিটেনে অভিবাসী প্রবেশের সুযোগ দেওয়ার আহ্বান

পুর্বের আলো অনলাইন ডেস্ক
আপডেট : নভেম্বর ১১, ২০২২
Link Copied!

ব্রিটেনে অভিবাসী প্রবেশের সুযোগ দেওয়ার আহ্বান,ব্রেক্সিটের পর ২০২১ সালে অভিবাসন নীতি কঠোর করে ব্রিটেন। কঠোরতার কারণে এখন ইউরোপীয় ইউনিয়নভুক্ত দেশগুলোসহ বিশ্বের যে কোনো দেশ থেকে ব্রিটেনে অভিবাসীদের আসার বিষয়টি কঠিন হয়ে গেছে। এর প্রভাবে যুক্তরাজ্যে তৈরি হয়েছে শ্রমিক সংকট। যুক্তরাজ্যের ব্যবসায়ীরা বলছেন, শ্রমিক সংকট কাটাতে এখন অভিবাসীদের যুক্তরাজ্যে প্রবেশে আরও বেশি সুযোগ প্রদান করা উচিত। বৃহস্পতিবার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। খবর বিবিসির

প্রবৃদ্ধির ক্ষতি করছে। তবে তিনি সঙ্গে এও বলেছেন, আগে ব্রিটিশদের কাজ দিতে হবে। এ জন্য যে সব প্রতিষ্ঠান অভিবাসীদের নিয়োগ দেয়, তাদের ওপর কর আরোপ করার প্রস্তাব দিয়েছেন তিনি।

শ্রমিক সংকটের বিষয়টি উল্লেখ করে এ ব্রিটিশ ব্যবসায়ী বলেন, মাঠে যে সব শস্য পাকছে, সেগুলো তোলার জন্য, গুদামগুলোতে কাজ করার জন্য যুক্তরাজ্যে অনেক অভিবাসী আসার জন্য অপেক্ষা করছে, যেগুলোর কার্যক্রম অভিবাসীদের ছাড়া চালানো সম্ভব না।

দেশটির বিখ্যাত কাপড়ের রিটেল শপ শ্রমিক সংকট জন্য নেক্সটের প্রধান নির্বাহী ও ব্যবসায়ী। লর্ড উলফসন ব্রিটিশ সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন, যেন যুক্তরাজ্যে আরও বেশি অভিবাসীদের আসার সুযোগ দেওয়া হয়।

তার মতে, শ্রমিকের যে অভাব রয়েছে, সেই সমস্যার সমাধান অভিবাসীদের আসার সুযোগ প্রদানের মাধ্যমেই সম্ভব। বিবিসির সঙ্গে এক সাক্ষাৎকারে এমন আহ্বান জানান তিনি।

ইউরোপীয় ইউনিয়ন থেকে বেরিয়ে যাওয়ার প্রক্রিয়া ব্রেক্সিটের কঠোর সমর্থক লর্ড উলফসন বলেছেন, যুক্তরাজ্যের বর্তমান অভিবাসী নীতি দেশটির অর্থনৈতিক কিন্তু যুক্তরাজ্য সরকার তাদের আসতে দিচ্ছে না।

অর্থনৈতিকভাবে লাভবান অভিবাসনের যুক্তরাজ্যের ভিন্ন পদক্ষেপ নিতে হবে। ব্রিটিশ এ প্রভাবশালী ব্যবসায়ী বলেছেন, সরকারকে সিদ্ধান্ত নিতে হবে যুক্তরাজ্যকে কী তারা একটি মুক্ত বাণিজ্যের দেশে পরিণত করবেন, নাকি অভিবাসীদের আসতে না দিয়ে যুক্তরাজ্যকে ব্রেক্সিট পরবর্তী দুর্গবিহীন যুক্তরাজ্যে পরিণত করবেন।

নেক্সটের সিইইউ আরও বলেছেন, তিনি ব্রেক্সিটের পক্ষে ছিলেন। কিন্তু এমন ব্রেক্সিটের জন্য তিনি বা তারা ভোট দেননি।

  • এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।