সিলেটমঙ্গলবার , ৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  1. অর্থনীতি
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. এক্সক্লুসিভ
  5. কৃষি ও প্রকৃতি
  6. ক্যাম্পাস
  7. খেলা
  8. গণমাধ্যম
  9. জবস
  10. জাতীয়
  11. জোকস
  12. টপ নিউজ
  13. তথ্যপ্রযুক্তি
  14. দেশে বাইরে
  15. ধর্ম

কিভাবে ভোলাগঞ্জ সাদাপাথর পৌঁছাবেন

পুর্বের আলো অনলাইন ডেস্ক
আপডেট : নভেম্বর ১১, ২০২২
Link Copied!

ভোলাগঞ্জ সাদাপাথর, কোম্পানীগঞ্জ উপজেলা এবং ভারতের মেঘালয়ের পূর্ব খাসি পাহাড় এর কাছে অবস্থিত, সুন্দর পাথর, স্ফটিক স্বচ্ছ জল এবং সবুজ পাহাড়ের জন্য ভোলাগঞ্জ সাদাপাথর বিখ্যাত। এই “শ্বেত পাথরের স্বর্গে” দর্শনার্থীরা সুন্দর শীতল জলে তাদের পা ভিজিয়ে সাঁতার কাটা,পানিতে ভাসা উপভোগ করতে পারে৷ ভোলাগঞ্জের কাছাকাছি আরও দুটি অবশ্যই দেখার মতো স্থান হচ্ছে উৎমাছড়া ও তুরংছড়া।

কিভাবে ভোলাগঞ্জ সাদাপাথর পৌঁছাবেন

সিলেট-কোম্পানীগঞ্জ মহাসড়কের শেষ প্রান্তে ভোলাগঞ্জ অবস্থিত, ভোলাগঞ্জ মধ্য সিলেট থেকে ৪১ কিলোমিটার দূরে অবস্থিত। শুধুমাত্র ২৫০০-৩০০০ টাকায় কেউ একটি দিনের ভ্রমণের জন্য একটি গাড়ী বা মাইক্রোবাস ভাড়া করতে পারেন। আম্বরখানা থেকে লোকাল বাস বা সিএনজি অটোরিকশা যাওয়া যায়। সিলেট থেকে ভোলাগঞ্জ যেতে সাধারণত দেড় ঘণ্টা লাগে। সারাদিনের জন্য সিএনজি অটোরিকশা ভাড়া আনুমানিক ১০০০-১৫০০ টাকা। বাস ভাড়া জনপ্রতি ৫০-৬০ টাকা। ভোলাগঞ্জ থেকে নৌকা নিয়ে সহজেই সাদাপাথর যাওয়া যায়।

ভোলাগঞ্জ সাদাপাথর দেখার সেরা সময়

বর্ষা মৌসুম, মে থেকে অক্টোবরের মধ্যে, ভোলাগঞ্জ সাদাপাথর দেখার সবচেয়ে উপযুক্ত সময়। যাইহোক, এখন বছরব্যাপী সাদাপাথর উপভোগ করা সম্ভব |

কোথায় খাবেন ভোলাগঞ্জ সাদাপাথর

যদিও ভোলাগঞ্জ বাজারে কোন বড় স্থাপনা নেই, বেশ কিছু রেস্তোরাঁয় সুস্বাদু স্থানীয় খাবার পরিবেশন করা হয়। যাইহোক, যাত্রার আগে সকালের নাস্তা খাওয়া এবং স্ন্যাকস আনার জন্যে দর্শনার্থীদের পরামর্শ দেওয়া হয়।

কোথায় থাকবেন ভোলাগঞ্জ সাদাপাথর

যদিও ভোলাগঞ্জে কোনো মানসম্মত থাকার ব্যবস্থা নেই, সিলেট শহরে প্রচুর হোটেল রয়েছে। দিনের ট্রিপ হিসেবে ভোলাগঞ্জ গিয়ে, সন্ধ্যার মধ্যে সিলেট শহরে ফিরে আসা যায়।

  • এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।